ঢাকা, রবিবার ১২, মে ২০২৪ ২:২৯:২০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তৃণমূল থেকে উন্নয়নই সরকারের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ৩ বৃষ্টিতে ঢাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা স্বাধীন ফিলিস্তিন গঠনে বাংলাদেশসহ ১৪৩ দেশের ভোট আফগানিস্তানে ভারী বৃষ্টি-বন্যায় নিহত বেড়ে ৬০ এসএসসি পরীক্ষার ফল প্রকাশ রোববার ফের অস্থির ডিমের বাজার, স্বস্তি নেই মাছ-মাংসেও

ডিপ্লোম্যাট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেলেন হাইকমিশনার সাইদা মুনা 

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:১১ এএম, ২৮ এপ্রিল ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম ''ডিপ্লোম্যাট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড-২০২২' পুরস্কারে ভূষিত হয়েছেন। জলবায়ু কূটনীতিতে অবদান রাখার জন্য যুক্তরাজ্যভিত্তিক 'ডিপ্লোম্যাট' ম্যাগাজিন তাকে এই স্বীকৃতি দিয়েছে।
লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার স্যার লিন্ডসে হোয়েল হাইকমিশনারের হাতে এই পুরস্কারটি তুলে দেন। শনিবার (২৭ এপ্রিল) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন এ তথ্য জানায়।
২০২৩ সালে হাইকমিশনার তাসনিম লন্ডনে উইমেন ডিপ্লোম্যাসি নেটওয়ার্কের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন। আন্তর্জাতিক মেরিটাইম অর্গানাইজেশনের ১৩৩তম অ্যাসেম্বলির নির্বাচিত প্রথম ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
হাইকমিশনার তাসনিম কূটনীতিতে অসাধারণ অবদান রাখার জন্য ২০২২ সালে ডিপ্লোম্যাট অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছিলেন। যুক্তরাজ্যের কূটনীতিকদের প্রতি বছর এই পুরস্কার দেয় ডিপ্লোম্যাট ম্যাগাজিন। কূটনীতিতে অসাধারণ অবদান রাখার জন্য এই পুরস্কার দেওয়া হয়। এই প্রতিযোগিতায় লন্ডনে ১৮০টিরও বেশি দেশের কূটনীতিকরা মনোনয়ন ও ভোট দিয়ে থাকেন।